1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

দুবাই গেলেন রুমানা-জাহানারা

  • আপডেট টাইম : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
  • ১৫৮ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: বেসরকারি উদ্যোগে প্রথমবারের মতো মেয়েদের ফেয়ারব্রেক ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ খেলতে আজ শনিবার (৩০ এপ্রিল) সকালে দুবাই গিয়েছেন বাংলাদেশের দুই ক্রিকেটার রুমানা আহমেদ ও জাহানারা আলম। রুমানা বার্মি আর্মি ও জাহানার ফ্যালকন দলে খেলবেন। খেলা শুরু হবে আগামীকাল। চলবে ১৫ মে পর্যন্ত। ৬ দলের আসরে মোট খেলা ১৯টি।

দেশ ছাড়ার আগে রুমানা ঢাকাপ্রকাশকে বলেন, ‘ঈদকে একেবারেই সামনে রেখে ক্রিকেটের স্বার্থে দুবাই যাচ্ছি খেলতে। মনটা একটু হলেও খারাপ। ভালো খেলতে পারলে সব আড়াল হয়ে যাবে। এটি মেয়েদের ক্রিকেটের জন্য অনেক বড় একটি টুর্নামেন্ট।’ জাহানার আলম বলেন, ‘এ রকম একটি টুর্নামেন্টে খেলার জন্য আমি খুবই অধীর আগ্রহে অপেক্ষা করছি। আমি খুবই খুশি এ টুর্নামেন্টের অংশ হতে পেরে। এটি শুধু খেলা না, মেয়েদের সামাজিক একটা আন্দোলনের ভাষাও। আমি ভালো খেলে দেশের জন্য সুনাম বয়ে আনার চেষ্টা করব।’

মেয়েদের ক্রিকেটে এটিই হতে যাচ্ছে সবচেয়ে বড় আসর। অবশ্য দেশভিত্তিক ক্রিকেটারদের অংশগহণে এটি আইপিএল-বিপিএল-বিগব্যাশকেও ছাড়িয়ে যাবে। কারণ এ আসরে ৬ দলের হয়ে ৯০ ক্রিকেটার অংশগ্রহণ করলেও এরা এসেছেন ৩৫টি দেশ থেকে। যেখানে ব্রাজিল-ভুটানের মতো দেশ থেকেও ক্রিকেটাররা অংশগ্রহণ করছেন। এমনকি ভারতীয় ক্রিকেট বোর্ডও প্রথমে তাদের দেশের ক্রিকেটারদের অংশগ্রহণের বিষয়ে রাজি না হলেও পরে খেলার জন্য অনাপত্তি পত্র দিয়েছে।

ফেয়ারব্রেকের এটি দ্বিতীয় আসর। প্রথম আসর বসেছিল হংকংয়ে ছোট্ট পরিসরে। এবারও হংকংয়েই বসার কথা ছিল। কিন্তু করোনার কারণে হংকং সরকারের নানা বিধিনিষেধের কারণে আয়োজকদের পক্ষে আর সেখানে আয়োজন করা সম্ভব হয়নি। ফলে দুবাইতে স্থানান্তরিত করা হয়। আইসিসি এ আসরকে স্বীকৃতি দিয়েছে। ফলে আসরের প্রতিটি ম্যাচ আর্ন্তজাতিক ম্যাচের স্বীকৃতি পাবে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..